statcounter

Saturday, July 9, 2016

দুচ্ছাই

কিছুই ভাল লাগেনা আজকাল। সামনে অনন্ত সময় খোলা মাঠের মতন ছড়িয়ে আছে। ফেলে নষ্ট হচ্ছে। সেই দিকে চেয়ে দীর্ঘশ্বাস পড়ছে বড়বড়। মাথার মধ্যে কিল বিল করছে হাজার চিন্তা। যাদের অনেকের শেপ ফর্ম ও অজানা, তাও ভীড় করে আসছে, জলের মধ্যে থেকে ঘাই মেরে উঠছে। কমসে কম চারমাস হলে গেল আরো মিনিমাম তিন মাস। ধৈর্যের বাঁধ ভাঙি ভাঙি করছে এবার।

আমার পোঁতা জবা গাছ দুটোই মরে গেছে। শুধু নয়নতারার গাছটা এখন রোজ ফুল দিচ্ছে; তার কমিট্মেন্ট প্রশংসনীয়।

ন্তুন বাড়ীতে এসে মা সারাক্ষণ কমপ্লেন করে যে আগের বাড়ীর সব ভাল ছিল, এখানে সব খারাপ। সব খারাপ আমার মনে হয় না, তবে আগের বাড়ী থেকে বৃষ্টি যে অনেক ভাল দেখা যেত সেটা নিয়ে আর কোন সন্দেহ নেই। গত ২ সপ্তাহ ধরে আমার নিজের মনকে  নানা রকম মিথ্যা কথা শোনানোর পর আজকে সেটা মেনেই নিলাম।
পশ্চিম আকাশ কালো করে থরে থরে মেঘ জমা হত। তারপর আসত যখন ঝমঝমিয়ে বৃষ্টি। মাঠের মধ্যে গাছগুলো হাওয়ায় দুলতো। জানলা থেকে দেখতাম। বৃষ্টিতে গাছগুলো সব চান করে নিত,পাতার রঙ ঝকঝকে সবুজ। ঘাস আর ন্তুন নুতন আগাছা, তারাও ফিটফাট হয়ে যেত। যখন ঝড় আসত বারান্দায় দাঁড়িয়ে থাকতাম। হু হু করে হাওয়াতে বাস স্ট্যান্ডের দিকে গাছগুলো এদিক-ওদিক দুলত। ওরকম আরাম আর শান্তি যেন আর কোথাও নেই। খুব বৃষ্টির পরে বহুকাল রং না হওয়া কোয়াটার্সের বাড়ী গুলোর গায়ে কালো কালো ছোপ ফুটে উঠত। এই নতুন জায়গায় সব সুন্দর সুন্দর ন্তুন রং হওয়া বাড়ী, বৃষ্টিতে তাদের কিছু হয় না; তারা কোনো গল্প বলে না।

এই বিরক্তিকর সময়ে এক মাত্র ভাল জিনিস হল ঢোলু বাবু। সারাদিন ঘুমিয়ে এখন রাতের বেলা খেলা করে বেড়াচ্ছে। বোলের ধার ঘেসে গোল গোল করে ঘুরে আর মুখ থেকে বু বু করে বাতাস বের করে কি আনন্দ তা ঢোলুই জানে। আর ভালবাসে শব্দ। আমাদের বকবকানি বা ইউটিউবের গান, যেকোনো রকম আওয়াজেই সে খুশী।

আমি সারাদিন ঘ্যান ঘ্যান করছি। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের অদ্ভুতুড়ে সিরিজও সেই ঘ্যান ঘ্যান
কমাতে পারছে না। শপিং থেরাপী ( দুটো বই কিনলাম) ও না। আগে এরকম অবস্থা হলে হেয়ার স্পা করাতাম; এখন সেই উপায়ও নেই । তাই ব্লগ লিখে দুঃখ কমানোর চেষ্টা করছি। 

আপনারা ঘ্যান ঘ্যান কমাতে কি করেন ??

আমাকে দু চারটে সাজেশন দিন ( ভাল ভাল খাওয়া বাদ দিয়ে); সেগুলো দেখব ট্রাই করে।




12 comments:

  1. Jodio egulo khub e cliche jani.. Tao boli -
    Boi por ( porchis, aro besi por).
    Gaan son.
    Movie dyakh.
    Du ekta baccha ke porate Paris bari bose, needy baccha hole satisfaction ase ekrokomer.
    Bari r kachhakachhi kono oldage home/ orphanage thakle ghure aste Paris, somoye dite Paris ektu okhankar basinda der.

    ReplyDelete
    Replies
    1. first tin te korchi. porer duto korte parar chance kom karon ekhane kaoke temon chini na. r ekhon commited bhave kichu korao muskil.

      Delete
  2. koto gb net connention tr?tale kotogulo valo mystery movier nam bolte pari..Tha girl with dragoon tatto, The gift, Tale of two sisters, The game..eta holo sudhu mystery series..r comedy ba vuter movier series chaile contact me....google dar thke btr cllction pabi!!!

    ReplyDelete
    Replies
    1. ha cinema dekhchi onek. bari shift korlam bcz ota to govt housing chilo..ekdin charte i hoto.

      Delete
  3. jare baba rta ki holo ami piyasi..

    ReplyDelete
  4. kaaj-okaajer ei dwonde montake kejo/okejo kore phelo na.

    ReplyDelete
  5. Eta durdanto hoeche

    ReplyDelete
  6. handosome actor wala series gulo dakh re... hv some crush, day bout them...

    ReplyDelete
  7. This comment has been removed by the author.

    ReplyDelete